Android মোবাইলে Internal Sound সহ Screenrecord এবং Gameplay Screenrecord করুন খুব সহজে - BengaliTut.Com

Wednesday, January 30, 2019

Android মোবাইলে Internal Sound সহ Screenrecord এবং Gameplay Screenrecord করুন খুব সহজে


আমরা যারা Gameplay Video নিয়ে YouTube এ কাজ করতে চাই তাদের জন্য এটা একটা বড় সমস্যা আর তা হলো Android মোবাইলে এখন Internal Sound Recording বন্ধ। এটা গুগল দ্বারা অফিসিয়ালি বন্ধ করে দেওয়া হয়েছে বিভিন্ন কপিরাইট জনিত কারনে।
গেমস খেলে টাকা আয় করুন এবং অনলাইনে ক্যারিয়ার গড়ুন

তার কারনে এখন আমরা আর ইন্টারনাল সাউন্ড সহ স্ক্রিনরেকর্ড করতে পারিনা। তাই আজকে আমি আপনাদেরকে বলব কিভাবে Android মোবাইলে Internal Sound সহ Screenrecord করবেন। এটা করার জন্য আজকে আমি ৩টা উপায় বলব, এরমধ্যে ২টা সব মোবাইলে কাজ করবে আর ১টা শুধু Samsung মোবাইল এর জন্য। তাহলে চলুন শুরু করা যাক।

পদ্ধতি-১ঃ

এই পদ্ধতিতে করার জন্য আপনাকে একটা Headphone কিনতে হবে। এই Headphone টা বানানো হয়েছে শুধু Internal Sound সহ Gameplay ভিডিও করার জন্য, এটা দিয়ে আপনি যখন স্ক্রিনরেকর্ড করবেন তখন Internal Sound ও রেকর্ড হবে এবং আপনিও Sound শুনতে পারবেন Game খেলার সময়। এই Headphone টা আপনি Amazon থেকে কিনতে পারবেন। এটার বাংলাদেশি টাকায় দাম পরবে ৪ হাজার টাকার মত। নিচে আমি Amazon এর লিংকটা দিয়ে দিলাম।
Mobizen Headphone Amazon Link

আমার মতে এটা খুবই খরচসাপেক্ষ হয়ে যায় কিন্তু আপনি এটা দিয়ে কোন ঝামেলা ছাড়া Internal Sound সহ Screenrecord করতে পারবেন।

পদ্ধতি-২ঃ


এই পদ্ধতিটা শুধুমাত্র Samsung মোবাইলে কাজ করবে। Mobizen এর একটা Screenrecorder আছে যা শুধু Samsung মোবাইল এর জন্য তৈরি করা হয়েছে, এটা দিয়ে Internal Sound সহ Screenrecord করতে পারবেন।
Mobizen For Samsung Download

পদ্ধতি-৩ঃ

এটা সব মোবাইলে কাজ করবে এবং যারা Amazon থেকে Headphone কিনতে পারবেন না তারা এই উপায়টা ব্যবহার করতে পারেন আর এটাতে কোন খরচ হবেনা তাই আমার মনেহয় এটা সবাই ব্যবহার করতে পারেন আর আমিও এই পদ্ধতিতে Internal Sound সহ Gameplay Screenrecord করি। এটা করার জন্য আপনার শুধু একটা বাটন সহ Headphone লাগবে। এরকম Headphone সবার কাছেই থাকে।
প্রথমে Headphone টা আপনার মোবাইলে কানেক্ট করুন তারপর নিচের ছবিটার মত কিছু একটা দিয়ে Headphone এর বাটন টা ক্লিক করে রাখতে হবে, ক্লিক করে না রাখলে হবে না, এরকম ক্লিপ আপনারা ম্যাকানিক দোকানে ৫-১০ টাকায় কিনতে পারবেন। তারপর Game খেলার সময় যেকোন Screenrecorder দিয়ে রেকর্ড করলেই দেখবেন আপনি সাউন্ড শুনতেও পাচ্ছেন এবং ইন্টারনাল সাউন্ডও রেকর্ড হবে। আমার মতে এটাই সবচেয়ে সহজ এবং খরচহীন পদ্ধতি।
আশা করি বুঝতে পেরেছেন, তবুও যদি কিছু বুঝতে সমস্যা হয় তবে কমেন্ট করুন ভালো লাগলে পোস্ট টা শেয়ার করুন।

No comments:

Post a Comment