বাংলাদেশে বন্ধ করে দেওয়া হলো ২৪৪টি পর্ন ওয়েবসাইট...! - BengaliTut.Com

Saturday, February 9, 2019

বাংলাদেশে বন্ধ করে দেওয়া হলো ২৪৪টি পর্ন ওয়েবসাইট...!


বাংলাদেশের টেলিকম খাতের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ টেলিকম্যুনিকেশন রেগুলেটরি কমিশন বা বিটিআরসি ২৪৪ টি পর্নোগ্রাফিক ওয়েবসাইট বন্ধের নির্দেশ দিয়েছে। গতকালই বিটিআরসি থেকে ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে বা আইআইজি কে পর্ন সাইট বন্ধের ব্যাপারে নির্দেশ পাঠানো হয়। ইতিমধ্যে সাইটগুলো বন্ধের কার্যক্রম শুরু হয়ে গিয়েছে। এর আগে গতকালই ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রনালয়ের মন্ত্রী মোস্তাফা জব্বার তার ফেসবুক পেজে একটি স্ট্যাটাসে জানান, “২৪৪ টি পর্ন সাইট বন্ধ করা হয়েছে। এই কার্যক্রম চলছে এবং চলবে।”
মাননীয় মন্ত্রী এর আগেও একবার বলেছিলেন যে ইউটিউবই বাংলাদেশে পর্ন ভিডিও এর সবচেয়ে বড় উৎস। পাশাপাশি তিনি এটাও বলেন যে তারা ইউটিউব কর্তৃপক্ষ এর সাথে যোগাযোগ করেছেন এবং তারা এসব কন্টেন্ট সরিয়ে ফেলার ব্যাপারে সম্মত হয়েছে।
গত বছরের নভেম্বরে, উচ্চ আদালত থেকে সরকারকে পরবর্তী ছয় মাসের জন্য সকল পর্নোগ্রাফিক সাইট বন্ধ করার জন্য একটি রুল জারি করা হয়।
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় এবং আইন মন্ত্রণালয়ের সচিবদের, বিটিআরসি চেয়ারম্যান ও দেশের ৫টি টেলিকম অপারেটর কর্তৃপক্ষকে পরবর্তী এক মাসের মাঝে রুলের জবাব পাঠাতে বলা হয় হাইকোর্ট থেকে।
বাংলাদেশে বর্তমানে প্রায় ছয় কোটিরও বেশি মানুষ ইন্টারনেট ব্যবহার করে। এদের মাঝে একটি বিরাট অংশ শুধু মোবাইল ডিভাইস ও মোবাইল নেটওয়ার্ক এর মাধ্যমে ইন্টারনেটে প্রবেশ করে। যদিও বাংলাদেশে ঠিক কি পরিমান মানুষ পর্নোগ্রাফিক সাইট ভিজিট করে সেটার কোন তথ্য নেই, তবে মানুষের জন্য ফাউন্ডেশন নামক এক প্রতিষ্ঠানের সার্ভে থেকে জানা যায় যে ঢাকায় বসবাসকারী স্কুলগামী শিশুদের ৭৭ ভাগই নিয়মিত পর্ন দেখে। এ থেকেই বুঝা যায় বাংলাদেশে পর্নোগ্রাফির প্রতি আসক্তি কতটা ভয়াবহভাবে ছড়িয়ে পড়ছে।
এর আগে ভারত, চীন সহ বেশ কিছু দেশে পর্ন সাইটের ব্যাপারে নিষেধাজ্ঞা আরোপ করা হয়। শেয়ার করে খবরটি জানিয়ে দিতে পারেন আপনার ফেসবুক বন্ধুদের।

No comments:

Post a Comment