মোবাইল দিয়ে High Quality এবং Noise Free Voice Record করুন কোন Microphone ছাড়া - BengaliTut.Com - Learn The World In Bengali

Friday, February 8, 2019

মোবাইল দিয়ে High Quality এবং Noise Free Voice Record করুন কোন Microphone ছাড়া


আমরা যারা YouTube এ কাজ করি তাদের অনেকের একটা সমস্যা থাকে তাহলো আমরা ভিডিওতে ভালো ভয়েজ দিতে পারিনা। শুধুমাত্র ভিডিও ভালে হলেই হলোনা সাথে সাথে ভিডিও এর ভয়েজ হওয়া লাগে ক্লিয়ার নয়েজ ফ্রি। তবে আমরা এখন বেশির ভাগই মোবাইল দিয়ে YouTubing করে থাকি তাই ভালো নয়েজ ফ্রি ভয়েজ দিতে পারিনা। নয়েজ ফ্রি ভয়েজ রেকর্ড করার জন্য প্রয়োজন হয় ভালো মাইক্রোফোন তবে আজকে আমি আপনাদেরকে বলব কিভাবে কোন মাইক্রোফোন ছাড়া মোবাইল দিয়ে হাই কোয়ালিটি এবং নয়েজ ফ্রি রেকর্ড করবেন। তাহলে চলুন শুরু করা যাক।
মোবাইল দিয়ে হাই কোয়ালিটি Voice Record করার জন্য আমি আপনাদেরকে একটা Software দিব, এটা দিয়ে আপনারা High Quality এবং Noise Free Voice Record করতে পারবেন। তাহলে নিচের লিংক থেকে Software টা ডাউনলোড করে নিন, Software টার নাম হলো Recforge 2
Download

ডাউনলোড করার পর ইনষ্টল করে Software টা ওপেন করুন তারপর আপনারা ইসবগুল পারমিশন দিয়ে দিন, এরপর নিচের ছবির মত দেখতে পাবেন।

আপনারা লাল রেকর্ডিং বাটন টাতে ক্লিক করে রেকর্ড করতে পারবেন, সাউন্ড করার সময় নিচের ছবির মত একটা Sensitivity বাড়ানো কমানোর অপশন পাবেন।

Sensitivity Level যত কমানো থাকবে Recording তত নয়েজ ফ্রি হবে। এখন আপনার ইচ্ছা মত এটা বাড়িয়ে কমিয়ে এডযাস্ট করে রেকর্ড করতে থাকুন।
আশা করি পোস্ট টা আপনার একটু হলেও কাজে লেগেছে, কোনকিছু বুঝতে সমস্যা হলে কমেন্ট করুন আর ভালো লাগলে পোস্ট টা শেয়ার করুন।

No comments:

Post a Comment