Facebook এ বিরক্তিকর Tag থেকে বাঁচার উপায় - BengaliTut.Com

Wednesday, March 13, 2019

Facebook এ বিরক্তিকর Tag থেকে বাঁচার উপায়


বর্তমানে Facebook ব্যাবহার করেনা এরকম লোক খুঁজে পাওয়া মুশকিল। পৃথিবীর প্রতিটা মানুষ চায় নিজেকে অন্যের কাছে তুলে ধরতে। মানুষ নিজের সম্পর্কে বলতে ভালোবাসে আর এই সুযোগটা করে দিয়েছে ফেসবুক। নিজেকে প্রকাশ করার অন্যতম একটা মাধ্যম হলো ফেসবুক। তাই প্রতিটা ফেসবুক ব্যাবহারকারি চায় নিজের প্রোফাইলকে অন্যরকম ভাবে সাজাতে। কিন্তু অন্যেরা যখন আপনাকে কোনকিছু Tag করে তা আপনার Facebook Timeline বা Profile এ চলে আসে যা খুবই বিরক্তিকর লাগে। Tag করলে প্রচুর Notification আসতে থাকে যা খুবই বিরক্তিকর একটা ব্যাপার। তাই আজকে আমি এ সমস্যা থেকে মুক্তির উপায় বলব। তাহলে চলুন শুরু করা যাক।
প্রথমে Facebook এর Settings & Privacy তে চলে যান। আমি Opera Mini Browser দিয়ে দেখাচ্ছি আপনি অন্য ব্রাউজার বা অফিসিয়াল ফেসবুক অ্যাপ দিয়েও করতে পারেন।

এবার Timeline & Tagging এ ক্লিক করুন

তারপর নিচের ছবিতে দেখানো দুটো অপশন On করে দিন।

ব্যাস কাজ শেষ, এবার কেও আপনাকে Tag করলে আপনি যতক্ষণ না সেই Tag টি রিভিও করবেন ততক্ষণ তা আপনার Profile বা Timeline এ আসবে না। এবং আপনার কাছে বিরক্তিকর নোটিফিকেশনও আসবে না।
আশা করি পোস্ট টি আপনার একটু হলেও উপকারে এসেছে তাই অনুগ্রহ করে পোস্ট টি ফেসবুকে শেয়ার করুন। আর এরকম আরো পোস্ট পেতে আমাদের সাথে থাকুন।

1 comment:

  1. thank you, nice post.. ami eta amar id te korse and eta kaj koretese

    ReplyDelete