Free Fire Gamer দের জন্য কিছু প্রশ্নের উত্তর - BengaliTut.Com

Sunday, April 14, 2019

Free Fire Gamer দের জন্য কিছু প্রশ্নের উত্তর


রিকয়েল কি?

বন্দুক থেকে গুলি বের হওয়ার সময় বন্দুক পেছন দিকে ধাক্কা দেয়। একে বন্দুকের রিকয়েল বলে। আর এর ফলে আপনি যখন এনিমিকে শুট করবেন, তখন আপনার গুলি এইম মিস করবে। যেমনঃ এনিমিকে মারবেন তিনটা আর ড্যামেজ পাবেন একটার।

ফরগ্রিপের কাজ কি?

ফরগ্রিপ বন্দুকের রিকয়েল কমায়। যাতে আপনার এইম মিস বেশি না হয় এবং আপনি এনিমিকে স্টেবল এইম-এ শুট করতে পারবেন।

মাযেল এর কাজ কি?

মাযেল আপনার বন্দুকের গুলি ছরিয়ে যাওয়া রোধ করে। গেমের বন্দুকগুলো আমাদের রিয়েল লাইফের আসল বন্দুকের মতো মডিফাই করে বানানো হয়েছে। আর আসল বন্দুকে যখন মাযেল লাগানো হয় তখন বন্দুক থেকে বের হওয়া গুলিটা সোজা পথে যায়, হুবহু গেমের ক্ষেত্রেও একই কাজ করে। অনেকে বলে মাযেল লাগালে দুরে থাকা এনিমিকে মারলে ভালো ড্যামেজ পাওয়া যায়,তবে কথাটি পুরোপুরি সত্য নয়। কারন আমি আগেই বলেছি যে, গেমের বন্দুক গুলো আমাদের রিয়েল লাইফের আসল বন্দুকের মতো মডিফাই করা হয়েছে। ক্লোজ রেঞ্জ বা কাছের এনিমিকে মারলে কোন মাযেল+ফরগ্রিপ ছাড়া যতো ড্যামেজ পাবেন, ঠিক ততো ড্যামেজই মাযেল+ফরগ্রিপ ব্যাবহার করে পাবেন।
আর দুরের এনিমিকে মাযেল ব্যবহার করে মারলে বন্দুক থেকে বের হওয়া গুলিটি ছরিয়ে না গিয়ে সোজা এনিমিকে আঘাত করে, তাই অনেকেই মনে করে মাযেল ড্যামেজ বাড়ায়। আর হ্যাঁ ভুলে যাবেন না ভেস্ট কিন্তু এনিমির গায়ে থাকে, ভেস্ট ড্যামেজ হতে থাকলে, এনিমির হেল্থও দ্রুত মতে থাকে। তাই মাযেল ড্যামেজ বাড়ায় এইটা সম্পূর্ণ ভ্রান্ত ধারনা।

বাইপড এর কাজ কি?

বাইপড সাধারনত মেশিন গান, যেমনঃ M60,M249 এ লাগানো থাকে। আর গেমে এক্সট্রা বাইপড পাওয়া যায়, যেগুলো আমরা আমাদের এসল্ট রাইফেল (Assault Rifle)/সাবমেশিন গানে লাগাতে পারি। বাইপড সাধারনত কিছুটা ফরগ্রিপের মতোই কাজ করে তবে ক্রাউচ বা প্রন অর্থাৎ শুয়ে বা বসে বাইপড অনেক ভালো কাজ করে যা গ্রাস ক্যাম্পার (Grass camper)-দের ভালো কাজে দেয়। তবে দাড়িয়ে থেকে এনিমিকে শুট করার জন্য বাইপডের চেয়ে লেভেল ২ এর ফরগ্রিপ অনেক গুন ভালো।

স্টক কি এবং এর কাজ কি?

স্টক হচ্ছে বন্দুকের হ্যান্ডেল বারে লাগানো অতিরিক্ত একটি বার যা বন্দুককে আপনার ঘারের সাথে সংযোগ করে রাখে। স্টকের ব্যবহারে আপনার এইম সম্পূর্ণ স্টেবল বা স্থির রাখে এবং আপনার ফায়ারের সময় গান রিকয়েল তুলনামুলক কম হয়।

আমাদের এই সাইটে আমরা নিয়মিত বিভিন্ন গেমস নিয়ে পোস্ট করে থাকি, আপনি যদি একজন গেমার হোন তাহলে প্রতিদিন নতুন নতুন আপডেট পেতে আমাদের সাইট প্রতিদিন ভিজিট করুন।

No comments:

Post a Comment