Google এ আপনার Contact Number Save করুন এবং সুরক্ষিত রাখুন আজীবন - BengaliTut.Com

Monday, April 22, 2019

Google এ আপনার Contact Number Save করুন এবং সুরক্ষিত রাখুন আজীবন


আমাদের প্রতিদিনেের জীবনে ফোন নম্বর একটি খুবই গুরুত্বপূর্ণ জিনিস। কাওকে ফোন করতে হলে অবশ্যই একটা ফোন নম্বর প্রয়োজন হয়। তাই প্রয়োজনের সময় যেন লোকটিকে ফোন করতি পারি বা আত্মীয়-স্বজন, কাছের মানুষদের ফোন নম্বর আমরা মোবাইলে অথবা সিম কার্ডে Save করে রাখি। কিন্তু সিম কার্ড অথবা মোবাইলে ফোন নম্বর Save করার নির্দিষ্ট একটা পরিমাণ আছে। তাই যত ইচ্ছা তত নম্বর আমরা সংরক্ষণ করতে পারিনা, অতিরিক্ত নম্বর আমাদের লিখে রাখতে হয়। আর সিমে অথবা মোবাইল ফোনে নম্বর রাখলে তা ডিলিট অথবা মোবাইল নষ্ট হয়ে গেলে নম্বর হাড়িয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। তাছাড়া সিম কার্ড যদি বদলানো হয় তাহলে সবগুলো নম্বর আবার নতুন করে Save করতে হয়। এটা খুবই বিরক্তিকর আর সময়সাপেক্ষ একটা কাজ।
তাই এই সমস্যা থেকে বাঁচার জন্য আমি একটা উপায় আপনাদেরকে বলব।
সেই উপায়টি হলোঃ সিম কার্ড বা মোবাইলে Contact Number Save না করে Google Account এ Save করা।
বর্তমানে আমাদের মধ্যে প্রায় সবাই স্মার্টফোন ব্যবহার করি। আর যাদের স্মার্টফোন আছে তাদের মোবাইলে একটা Gmail Account থাকেই। তো যখন ফোন নম্বর Save করবেন তখন নম্বর গুলো আপনার Gmail Account এ Save করবেন। তাহলে সিম নষ্ট হোক, মোবাইল হাড়িয়ে যাক কোন সমস্যা নেই। নম্বর গুলো আপনার Gmail Account এ Safe থাকবে। যে Gmail Account এ নম্বর গুলো Save করবেন সেই আইডিটা মনে রাখবেন বা কোথাও লিখে রাখবেন।
আপনি যে মোবাইলে নম্বর গুলো নিতে চান সে মোবাইলে শুধু আপনার ফোন নম্বর গুলো যে একাউন্টে Save করেছেন সেই Gmail Account টা Login করলেই হবে।

Google এ কিভাবে Contact Number Save করবেনঃ

Number Save করার সময় শুধু Saving Location টা Sim/Mobile থেকে GMail সিলেক্ট করে দিবেন আর মোবাইল ডাটা বা ওয়াইফাই চালু রাখবেন। ব্যস আর কিছু করা লাগবে না।

বিঃদ্রঃ Google এ আপনি যত ইচ্ছা নম্বর রাখতে পারবেন। আর নম্বর এর নাম অনেক বড় লিখতে পারবেন অর্থাৎ সম্পূর্ণ নাম লিখতে পারবেন।

No comments:

Post a Comment