Root না করেই মোবাইলের Volume Button, Power Button দিয়ে গান বদলান ও Flash Light জ্বালান - BengaliTut.Com - Learn The World In Bengali

Tuesday, July 16, 2019

Root না করেই মোবাইলের Volume Button, Power Button দিয়ে গান বদলান ও Flash Light জ্বালান


আমরা অনেকেই মোবাইল Root করে ব্যবহার করে থাকি। রুট করে মোবাইল চালানোর মজাই আলাদা এটা শুধু তারাই বলতে পারবে যারা মোবাইল রুট করেছে। রুট করে মোবাইলে অনেক সুবিধা পাওয়া যায়।যেমনঃ Custom Rom, Button Customization, Custom Recovery, Rom Backup, Custom Boot Animation, Ram বাড়ানো এরকম অনেক কাজ করা যায় মোবাইল রুট করে। তারমধ্যে অন্যতম একটা হলো বাটন কাস্টোমাইজ করা।
অর্থাৎ Volume Button, Home Button, Power Button ইত্যাদি বাটন গুলো তাদের নির্দিষ্ট কাজ ছাড়াও অন্য কাজে ব্যবহার করা যায়। যেমনঃ Volume Button দিয়ে গান পাল্টানো, Power Button দিয়ে Flash Light জ্বালানো, স্ক্রিনশট নেওয়া, গান বন্ধ চালু করা ইত্যাদি।
তো যারা মোবাইল রুট করেছে তারা অবশ্যই এগুলো জানে। আমরা মোবাইল রুট করে সাধারণত Xblast Tools, Xposed Torch ইত্যাদি Software ব্যবহার করে এ কাজ গুলো করে থাকি।
বন্ধুরা আজকে আমি যে Software টা নিয়ে এসেছি এটা দিয়ে ওপরের প্রায় সবগুলো কাজ করতে পারবেন। আর এসব করতে হলে আপনার মোবাইলকে রুট করা লাগবে না এটাই হলো এই Software এর সবচেয়ে বড় সুবিধা। তাহলে চলুন শুরু করা যাক।
প্রথমে নিচের লিংক থেকে Software টা ডাউনলোড করে নিন। এটা Pro Version তাই এতে সব সুবিধা পাবেন। আর এই Software টা Android Version 7 থেকে শুরু করে উপরের ভার্শন গুলোতে ভালোভাবে কাজ করবে। নিচের গুলোতে কাজ করবে কিনা আমি বলতে পারি না, আপনি ট্রাই করতে পারেন।
Name: Button Mapper Pro
Size: 4.51 MB
Download: Click Here (Mega Cloud)
ডাউনলোড করে install করুন এবং ওপেন করুন। ওপেন করার পর কিছু Permission চাইবে দিয়ে দিন। এবার আপনার পছন্দ মত আপনি Volume Button, Power Button ইত্যাদির কাজ কাস্টমাইজ করে নিন।যেমনঃ Volume Up Button ডাবল ক্লিক, সিংগেল ক্লিক, লং ক্লিক ইত্যাদি।

তাছাড়া আপনি কোন কোন Apps এ এইটা করতে চান তাও সিলেক্ট করতে পারবেন, নিচের সেটিং অপশন থেকে Long Press Delay সিলেক্ট করতে পারবেন।
বাটন কাস্টমাইজ করে কি কি বসানো যাবে তার কিছু স্ক্রিনশট দিলাম।

তাছাড়া এই এপ এর কাজ খুবই সহজ আশা করি আপনারা নিজে নিজেই করে নিতে পারবেন। আমি এই পোস্টে খুব সহজ ভাবে বোঝানোর চেষ্টা করেছি যদি তারপরও বুঝতে না পারেন তবে কমেন্ট করে জানাবেন অথবা আমার Facebook Page এ মেসেজ করতে পারেন।
ভালো লাগলে পোস্ট টা শেয়ার করতে ভুলবেন না।

No comments:

Post a Comment